ওয়ান ডে

দলের জন্য অবদান রাখতে পেরে খুশি তৌহিদ হৃদয়

ম্যাচের চাহিদা অনুযায়ী ব্যাটিং করেন এই তরুণ ব্যাটার

চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে নয় রানের জয় পেয়েছে বাংলাদেশ। ঝড়ো ফিফটি করে দলকে জেতানোর বড় কারিগর তাওহীদ হৃদয়। ম্যাচশেষে হৃদয় জানিয়েছেন, ম্যাচ পরিস্থিতি অনুযায়ী খেলার কথা।

১৭ ম্যাচের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে আজই প্রথম ফিফটির দেখা পেয়েছেন হৃদয়। ৩৮ বলে তিনটি চার ও দুই ছক্কায় ৫৭ রানের ইনিংস খেলেছেন হৃদয়। সময়ের সাথে বাড়িয়েছেন রানের গতি। জাকের আলীর সাথে ৮৭ রানের জুটিতে দলকে এনে দিয়েছেন লড়াকু পুঁজি। 

Tawhid Hridoy
ফটো: তৌহিদ হৃদয়

হৃদয় জানান, ব্যাটিং বা ফিল্ডিং, সবসময়ই দলে অবদান রাখতে চেষ্টা করেন তিনি। সংবাদ সম্মেলনে হৃদয় বলেন, “ আলহামদুলিল্লাহ, রান করলে তো অবশ্যই ভালো লাগে। একজন ব্যাটার হিসেবে আমার কাজ দলে অবদান রাখা। আমিও চেষ্টা করি ফিল্ডিং করে হোক রান করে হোক দলে যেন অবদান রাখতে পারি। যেদিন শুরু পাব, দলের জন্য যেন ভালো কিছু দিতে পারি।”

ব্যাটিংয়ের ক্ষেত্রে ম্যাচের চাহিদা অনুযায়ী খেলার লক্ষ্য থাকে হৃদয়ের। জানান, আজ তার ও জাকের আলীর চেষ্টা ছিল যত বেশি রান করা যায়। 

“ আমি এমন জায়গায় ব্যাট করছি পাওয়ারপ্লেতেও নামা লাগতে পারে, ১৫-১৬ ওভার পরও নামা লাগতে পারে, প্রথম ওভারেও নামা লাগতে পারে। ম্যাচের চাহিদা অনুযায়ী ব্যাট করি। আজ দ্রুত ২ উইকেট হারিয়ে পার্টনারশিপ দরকার ছিল। আমি আর জাকের ভাই পার্টনারশিপ করেছি। চাহিদা অনুযায়ী ব্যাট করার চেষ্টা করেছি। আমাদের লক্ষ্য ছিল যত বেশি রান করা যায়। দ্রুত যদি ২-১টা উইকেট না যেত, ৭০-৮০ রানের একটা ইনিংস থাকত তাহলে দুইশর কাছাকাছি রান থাকত।”

নিশাত হাসান

নিশাত হাসান একজন ক্রিকেট এনালাইস্ট, স্পোর্টস্ ব্লগ রাইটার এবং কন্টেন্ট ক্রিয়েটর, তিনি প্রিয়ো স্পোর্ট কমিউনিটিতে কাজ শুরু করেন মে ২০২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button