টি-টোয়েন্টি বিশ্বকাপ

লিটনকে বাদে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড প্রস্তুত, জায়গা পেতে কঠিন শর্ত পেল লিটন কুমার দাস

লিটন দাস কি বিশ্বকাপ দলে আছেন? আইসিসির সময়সীমা (১ মে) দ্বারা বিসিবি যে ১৫ সদস্যের স্কোয়াড প্রস্তুত করেছে তাতে এই উদ্বোধন কী? এই দলে কতজন ব্যাটার আছে এবং তারা কারা?

Liton Kumar Dash
ফটো: লিটন কুমার দাস

পেসারের কোটায় বিশ্বকাপ দলে কাকে রাখা হয়েছে? স্পিনের জন্য কিভাবে সাজানো হয়েছে? বিসিবি বিশ্বকাপ দল ঘোষণা করবে নাকি কবে? এসব প্রশ্ন এখন দেশের প্রায় সব ক্রিকেট ভক্তের মনেই আসছে।

প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু আজ বিকেলে দল ঘোষণা সম্পর্কে বলেছেন: “আমরা সময়মতো দলের তালিকা আইসিসিতে জমা দিয়েছি। এখন এই দলটি বিসিবি ঘোষণা করবে। আমি যতদূর জানি, টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করা হতে পারে। ১২ মে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচের দিন বা পরের দিন।

লিটন দাসের ধারাবাহিক বাজে পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে সবাই ধরে নিয়েছিল যে জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকার দুই ম্যাচে লিটন দাসের স্থলাভিষিক্ত হতে পারে। যেহেতু খারাপ পারফরম্যান্স ক্রিকেটের একটি অংশ হতে পারে, প্রতিবার দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হওয়াটা কোনোভাবেই অভিজ্ঞ ওপেনারের কাছ থেকে গ্রহণযোগ্য নয়। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে বিসিবি জিম্বাবুয়ের বিপক্ষে বাকি দুই ম্যাচের জন্য দল ঘোষণা করে, বিকল্প হিসেবে পারভেজ হোসেন ইমনকে রেখে।

যেখানে সুযোগ পেয়েছে লিটন কুমার দাস। তবে বিসিবির এক সূত্র থেকে জানা গিয়েছে যে ফর্মহীন ক্রিকেটাররা যদি জিম্বাবুয়ের বিপক্ষে বাকি দুই ম্যাচে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয় তাহলে বিশ্বকাপের জন্য আইসিসির কাছে পাঠানো বাংলাদেশের স্কোয়াডে আসতে পারে পরিবর্তন। মূলত এই কারণেই বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে জিম্বাবুয়ের সিরিজ শেষ হওয়ার পর। নাম না উল্লেখ করলেও বুঝা যাচ্ছে যে লিটন দাস যদি বাকি ২ ম্যাচে নিজেকে প্রমান না করতে পারেন তাহলে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড থেকে হারাতে পারেন নিজের জায়গা।

ক্রিকেট খেলার সিক্রেট সব খবর, প্রিডিকশন এবং লেটেস্ট নিউজ পাবেন আমাদের টেলিগ্রাম চ্যানেলে, প্রিয়ো স্পোর্ট এর টেলিগ্রাম গ্রুপে জয়েন করুন

নিশাত হাসান

নিশাত হাসান একজন ক্রিকেট এনালাইস্ট, স্পোর্টস্ ব্লগ রাইটার এবং কন্টেন্ট ক্রিয়েটর, তিনি প্রিয়ো স্পোর্ট কমিউনিটিতে কাজ শুরু করেন মে ২০২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button