Blog

বিশ্বকাপে কোহলির বদলে সূর্যকুমারকে তিন নম্বরে চান লারা

বিশ্বকাপে ভারতের ব্যাটিং অর্ডারে সূর্যকুমার যাদব ও বিরাট কোহলির অবস্থান বদল করা উচিত বলে মনে করেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ব্রায়ান লারা। তার মতে তিন নম্বরে কোহলি নয়, খেলা উচিত সূর্যকুমারের। সূর্যকুমার তিনে খেললে প্রতিপক্ষকে এলোমেলো করে দেওয়া সম্ভব হবে বলে মনে করেন তিনি। 

ছবি: ভিরাট কোহলি

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে এ ক্যারিবিয়ান কিংবদন্তী বলেন, ” আমার মনে হয় এটা ভালো দল। কোহলির পজিশনটা চার নম্বর হওয়া উচিত। সূর্যকুমার যাদব হলে এ দলের তারকা খেলোয়াড় এবং তাকে তিন নম্বরে ব্যাট করার সুযোগ দেওয়া উচিত এবং দলের হয়ে খেলা জিততে দেওয়া উচিত।” “কারণ টি-২০ ক্রিকেটে এক, দুই আর তিন নম্বরই মূল ক্রিকেটার। যারা বেশিরভাগ বল খেলে দলকে জেতার মতো অবস্থায় নিয়ে যেতে পারে তারাই এ পজিশনের। আপনি যতটা সম্ভব আপনার সেরা খেলোয়াড়দের এ পজিশনগুলোতে খেলাতে চাইবেন।” 

ফটো: ব্রায়ান লারা

লারা মনে করেন ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে বিপক্ষ দলের বোলিং আক্রমণকে বিধ্বস্ত করে দেওয়ার সামর্থ্য রাখেন সূর্যকুমার। তার আক্রমণাত্মক ব্যাটিং গুঁড়িয়ে দিতে পারে প্রতিপক্ষের মনোবল। আরেক কিংবদন্তী ভিভ রিচার্ডসের উদাহরণও টানেন তিনি।   

লারা বলেন, “দেখেন আপনি টি-২০ তে ওপেনিংয়ে একটা বামহাতি-ডানহাতি কম্বিনেশন চাইবেন। আমি যেভাবে সম্প্রতি কোহলিকে দেখছি, তার স্ট্রাইক রেট ভালো। কিন্তু আপনি যদি একটা বোলিং আক্রমণকে এলোমেলো করে দিতে চান এবং তাদের মনোবল গুঁড়িয়ে দিতে চান তাহলে এই মানুষটাকেই (যাদব) সর্বোচ্চ সুযোগটা দেওয়া উচিত।”

“আগের দিনগুলোতে আপনি ভিভ রিচার্ডসকে পাঁচে ব্যাট করাতেন নাকি তিন নম্বরে? আমি এ তর্কে যাব না যে কোহলি দলে থাকবে কিনা। আমার মনে হয় সূর্যকুমার যাদব এমন একজন ব্যাটসম্যান যে নিজেই আপনাকে জেতাতে পারে। এতটুকুই আমি বলব।”   

২০২২ টি-২০ বিশ্বকাপে সূর্যকুমার খেলেছেন চার নম্বরে। এখন পর্যন্ত ভারতের হয়ে তিনি খেলেছেন ৫৭ টি-২০ ইনিংস। এর মধ্যে তিন নম্বরে খেলেছেন ১৪ ইনিংস, ১৬০.৭৩ স্ট্রাইক রেট আর ৩৯.৯১ গড়ে করেছেন ৪৭৯ রান।

ক্রিকেট খেলার সিক্রেট সব খবর, প্রিডিকশন এবং লেটেস্ট নিউজ পাবেন আমাদের টেলিগ্রাম চ্যানেলে, প্রিয়ো স্পোর্ট এর টেলিগ্রাম গ্রুপে জয়েন করুন

নিশাত হাসান

নিশাত হাসান একজন ক্রিকেট এনালাইস্ট, স্পোর্টস্ ব্লগ রাইটার এবং কন্টেন্ট ক্রিয়েটর, তিনি প্রিয়ো স্পোর্ট কমিউনিটিতে কাজ শুরু করেন মে ২০২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button